বিজয়নগর উপজেলার আন্তর্জাতিক সুন্নী কনফারেন্স সম্পন্ন

0
194
বিজয়নগর উপজেলার আন্তর্জাতিক সুন্নী কনফারেন্স সম্পন্ন
বিজয়নগর উপজেলার আন্তর্জাতিক সুন্নী কনফারেন্স সম্পন্ন

বাংলাদেশ ইসলামী ফ্রন্ট বিজয়নগর উপজেলার 

আন্তর্জাতিক সুন্নী কনফারেন্স সম্পন্ন

রাসুল(দ)’ আদর্শ বাস্তবায়নের মাধ্যমে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল সম্ভব।
আলহাজ্ব আ ন ম মাসউদ হোসাইন

১৯৭১ সালের দীর্ঘ ০৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধে মুক্তিযোদ্ধারা তাদের জীবন বিপন্ন করে  আমাদেরকে যে স্বাধীনতা এনে দিয়েছিল। স্বাধীনতার ৪৬ বৎসর অতিবাহিত হওয়ার পরে ও আজো সে স্বাধীনতা পূর্ণাঙ্গ স্বাদ বাঙ্গালী জাতি উপভোগ করতে পারেনি। মুক্তিযোদ্ধারা যে লক্ষ্য ও উদ্দ্যেশ্য নিয়ে মুক্তিযুদ্ধে যাপিয়ে পড়েছিল দিয়েছিল তাদের তাজা রক্ত আজ প্রতিহিংসার রাজনীতির মাধ্যমে সে লক্ষ্য ও উদ্দ্যেশ্য পরিপূর্ণ বিলীন হতে চলেছে।

রাজনীতির নামে চলছে ঘুম, হত্যা, নির্যাতন, ধর্ষণ, লুটতরাজ, চাদাবাজি ও টেন্ডারবাজির মত নানান অনৈতিক কর্মকান্ড। আর এ সকল অপরাধ গুলো সংগঠিত হচ্ছে কেবল রাসুল(দ)’র আদর্শকে ভুলে মানবগড়া মতবাদের রাজনীতির জন্য। তাই সমাজ ও রাষ্ট্রে শান্তি প্রতিষ্ঠা করতে রাসুল(দ)’র আদর্শ অনুসরণ ও বাস্তবায়ন করতে হবে। কেননা রাসুল(দ)’র আদর্শ বাস্তবায়নের মাধ্যমেই সমাজ ও রাষ্ট্র থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব।

পবিত্র ঈদে মিলাদুন্নবী(দ) উদযাপন উপলক্ষে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট বিজয়নগর উপজেলার উদ্যোগে আয়োজিত চান্দুরা ডাকবাংলা খেলার মাঠে অনুষ্ঠিত আন্তর্জাতিক সুন্নী কনফারেন্সে ইসলামী ফ্রন্ট বিজয়নগর উপজেলার সভাপতি পীরে তরিকত শায়খ আবু বকর আনসারীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সাংগঠনিক সচিব জননেতা আল্লামা আলহাজ্ব আ ন ম মাসউদ হোসাইন আল-কাদরী এ কথা বলেন।

উক্ত সম্মেলনে সভারত্ন ছিলেন নাসিরনগর ঐতিয্যবাহি খান্দুরা দরবার শরিফের পীরজাদা সৈয়দ জোবায়ের কালাম।

উদ্বোধক ছিল আহলে সুন্নাত ওয়াল জামা’আত বিজয়নগর উপজেলার সভাপতি আলহাজ্ব কাজী সাইয়্যিদুর ইসলাম।

প্রধান আলোচক ছিল বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রেসিডিয়াম সদস্য পীরে তরিকত আলহাজ্ব হারুনুর রশিদ রেজবী।

বিশেষ অতিথি ছিল বাংলাদেশ ইসলামী ফ্রন্টের যুগ্ম-সাংগঠনিক সচিব জননেতা আলহাজ্ব এড. মোহাম্মদ ইসলাম উদ্দিন দুলাল, আল্লামা হাফেজ ওয়ালী উল্লাহ আশেকী, আল্লামা মুফতি গিয়াস উদ্দিন আত তাহেরী, আল্লামা তৌহিদুর রহমান রেজবী, জেলা ইসলামী ফ্রন্টের দপ্তর সম্পাদক মুফতি সায়েদুর রহমান রেজবী, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা ব্রাহ্মণবাড়িয়া জেলা সভাপতি সংগ্রামী ছাত্রনেতা মোহাম্মদ রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক ছাত্রনেতা মোহাম্মদ ইকবাল হোসাইন শাহ বাকুল।

প্রধান বক্তা ছিল ভারত থেকে আগত আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মোফাসসিরে কুরআন আল্লামা গোলাম কিবরিয়া আল-কাদরী।

উক্ত সম্মেলনে ইসলামী ফ্রন্ট বিজয়নগর উপজেলার সাধারণ সম্পাদক অধ্যক্ষ মুফতি আব্দুল কাইয়ুম ভূইয়ার সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী ফ্রন্ট বিজয়নগর উপজেলার সহ-সভাপতি মাওলানা দেওয়ান আব্দুল ক্বাদির সিদ্দকী, সহ-সভাপতি মাওলানা ইয়াকুব আলি, সহ-সাধরণ সম্পাদক মাওলানা হামিদুর রহমান সিরাজী, সাংগঠনিক সম্পাদক মাওলানা মাহমুদুল হাসান আল-আমিন, অর্থ সম্পাদক মাওলানা এনামুল হক লিটন, বিজয়নগর যুবসেনা সভাপতি মাওলানা খাজা আরিফুর রহমান, সাধারণ সম্পাদক মাওলানা আবুল কাসেম, বিজয়নগর ছাত্রসেনা সভাপতি ছাত্রনেতা মোহাম্মদ জহিরুল ইসলাম অপু, সহ-সভাপতি ছাত্রনেতা শাহ মোহাম্মদ শাহিনুল ইসলাম, সাধারণ সম্পাদক ছাত্রনেতা মোহাম্মদ শরিফুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক আরিফ আহমেদ খাঁন, ছাত্রসেনা ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সভাপতি ছাত্রনেতা মোহাম্মদ জাকির হোসাইন জিকু, আখাউড়া উপজেলার সভাপতি ছাত্রনেতা সৈয়দ বাকিবিল্লাহ নূরী, মোহাম্মদ মাহমুদুল হাসান, মোহাম্মদ আলী হোসেন, খাজা গোলজার আহমেদ, জাহিদ হাসান মিলন সহ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here