বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান শায়খ আল্লামা মুহাম্মদ আব্দুল মান্নান

0
535
শায়খ আল্লামা মুহাম্মদ আব্দুল মান্নান
শায়খ আল্লামা মুহাম্মদ আব্দুল মান্নান

শায়খ আল্লামা মুহাম্মদ আব্দুল মান্নান

চিনেনা এরকম মানুষ খুবী কম আছে,

আজ জেনে নেব উঁনার জীবনের কিছু কথাঃ

পীরে বাঙ্গাল আল্লামা সৈয়্যদ মুহাম্মদ সাবের হুযুর ক্বেবলা (মঃ)বলেছেন জান্নাতি মানুষ দেখতে চাইলে মান্নান সাহাব কো দেখ,উঁনার প্রথম ও প্রধান পরিচয়,ওনি আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আদর্শবাসী একমাত্র রাজনৈতিক সংগঠন “বাংলাদেশ ইসলামী ফ্রন্টের” ডেলিগেটদের ভোটে নির্বাচিত চেয়ারম্যান।

আ’লা হযরত ইমাম আহমদ রেযা খাঁন (রা) এর দুনিয়া বিখ্যাত পবিত্র কোরআনের তাফসীর ‘কানযুল ঈমান’ এর বিশুদ্ধ বাংলা অনুবাদক।বিশ্বব্যাপী কোরআন ও সুন্নাত প্রচারের অরাজনৈতিক সংগঠন দাওয়াতে ইসলামী’র প্রধান কিতাব ‘ফয়যানে সুন্নাত’ এর বিশুদ্ধ বাংলা অনুবাদক।

ইমামে আহলে সুন্নাত,শাইখুল মাশায়েখ আল্লামা হাশেমী ছাহেব (মু,জি,আ) এর জামাতা।জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া থেকে প্রকাশিত কিতাব সমূহের লেখক এবং আঞ্জুমান রিচার্জ সেন্টারের চেয়ারম্যান।

পৃথিবীর প্রায় লেখকদের কিতাব সমূহের বাংলা অনুবাদক এবং জাতীকে দ্বীন ইসলামের সঠিক শিক্ষা প্রধানে হাজার হাজার কিতাবের লেখক।তিনার রাজনৈতিক কারনে প্রায় প্রতি মাসেই দেশের প্রধান,রাষ্ট্রপতি, প্রধান মন্ত্রী,বিরোধী দলীয় নেতারর সাথে সাক্ষাত করতে হয়।

তিনার চলাফেরা সম্পর্কে চট্টগ্রামের মানুষদের সম্ভবত বলতে হবে না। প্রতিদিন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া থেকে আসা-যাওয়া করে রোকেল ৩ নাম্বার সিটি সার্ভিসে করে,অনেক সময় গাড়িতে দাড়িয়ে অনেক সময় বসে।
(যারা সরাসরি দেখতে চান তারা মাদ্রাসা টাইমে বটতলী মাজার গেইট ও বিবির হাটে দাড়ানোর জন্য আহবান জানাচ্ছি)

ওনাকে প্রাইভেট গাড়ি দেওয়ার জন্য হাজার মানুষ প্রস্তুত,অথবা ওনার ব্যাবসার টাকার একটা প্রাইভেট গাড়ি নেওয়া সময়ের ব্যাপার মাত্র।

কিন্ত ওনার বক্তব্য,আমি যেহেতু একটি দলের চেয়ারম্যান বা প্রধানমন্ত্রী পদপ্রার্থী তাই সাধারন মানুষের মত চলাফেরা করলেই সাধারন মানুষের দুঃখের কথা বুঝতে পারব।সাধারন মানুষের কাতারে থাকলেই তাদের মনের ভাষা বুঝা যাবে।

মনে কি পড়ে হযরত ফারুকে আজম (রা) এর শাষনামলের কথা? যিনি অর্ধ পৃথিবী শাষন করত,কিন্তু নিজের জামা ছিল একটা,সাধারন মানুষদের কাতারে নেমে তিনি সাধারন মানুষদের সাথে চলাফেরা করে তাদের দুঃখের কথা কৌশলে যেনে তাদের দুঃখ দুর করত।যাই হোক আমাদের চেয়ারম্যান মহোদয় সেই পথেই হাটছেন,অনুসরন করছেন রাসূল (দ) এর ও হযরত ওমর (রা) এর আদর্শকে।

আল্লাহ হুজুর কে কবুল করুক। আমিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here